যাত্রী সেবার মানোন্নয়নে এমভি মানামীর কেবিন ক্রুদের প্রশিক্ষন গ্রহন

বরিশালে আজ স্থানীয় একটি কনফারেন্স হলে যাত্রীসেবা ব্যবস্থাপনা বিষয়ক প্রশিক্ষন আয়োজন করে সালাম শিপিং লাইনস লিমিটেড। সালাম শিপিং-এর এমভি মানামী লঞ্চের কেবিন ক্রু, সুপারভাইজার এবং ম্যানেজারদের যাত্রীসেবায় আরো দক্ষ করে গড়ে তুলতেই এই প্রশিক্ষণের আয়োজন করা হয়। প্রশিক্ষণ পরিচালনা করে “লেটস বি স্কিলড” নামে একটি সংগঠন। 


দেশের ইতিহাসে এই প্রথম নিরাপদ এবং স্বাচ্ছন্দ যাত্রীসেবা প্রদানের লক্ষ্যে অনুষ্ঠিত হয় প্রশিক্ষণটি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সালাম শিপিং লাইন্স লিমিটেডের চেয়ারম্যান মো: আবদুস সালাম। এছাড়াও উপস্থিত ছিলেন সালাম শিপিং লাইন্সের অন্যান্য পরিচালকবৃন্দ। প্রশিক্ষন কার্যক্রমে প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন দিপু হাফিজুর রহমান, গ্রান্ড পার্ক লিমিটেডের মার্কেটিং ম্যানেজার সোহেল রানা এবং কাস্টমার কেয়ার প্রফেশনাল আওলাদ খান।
 প্রশিক্ষনের মূল বিষয় ছিল নৌরুটে যাত্রী হয়রানি কমিয়ে সেবামূলক নৌ পরিবহনের মাধ্যমে যাত্রীসেবায় এক নতুন দিগন্তের উন্মোচন। এ সম্পর্কে আয়োজক এবং অংশগ্রহনকারী প্রতিষ্ঠানের সকলে উচ্ছ্বসিত হয়ে বলেন, ঢাকা বরিশাল নৌরুটে যাত্রীরা বেশিরভাগই প্রতিনিয়ত হয়রানীর শিকার হয়ে থাকেন। এছাড়া বিভিন্ন সময় দেশি বিদেশী পর্যটকরা এসে বিভিন্নভাবে খারাপ ধারনা নিয়ে ফিরে যাচ্ছে, বরিশালের এত আধুনিক সব নৌযান থাকার পরেও যা খুবই দুঃখজনক। তাই যাত্রীদের ভোগান্তি দূর করার জন্য এ ধরনের একটি প্রশিক্ষনের দরকার ছিল খুব বেশি। প্রশিক্ষণ গ্রহন করা কর্মকর্তা কর্মচারীরা জানান এতদিন যাত্রীরা সাধারন সেবা পেয়ে থাকলেও এই প্রশিক্ষণ পাবার পর এখন থেকে তারা বিশ্বমানের সেবা দিয়ে প্রতিটি যাত্রীকে সর্বোচ্চ সন্তুষ্ট করে তুলতে পারবে। ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানি “লেটস ম্যানেজ” -এর কর্মকর্তারা জানান, এমন ভিন্নধর্মী প্রশিক্ষন আয়োজন করতে পেরে তারা আনন্দিত। সকল নৌযানের কর্মকর্তা কর্মচারীরা যদি এভাবে প্রশিক্ষিত হয়ে সেবা প্রদান করেন তাহলে ঢাকা-বরিশাল নৌরুটে উন্মোচিত হবে এক নতুন দিগন্তের।  

Read More
LETS June 29, 2019 0 Comments